28 C
Dhaka
শনিবার, মে ২১, ২০২২
মূলপাতাখেলাক্রিকেটআইসিসি বর্ষসেরা ক্রিকেটার তালিকায় পাকিস্থানিদের দাপট

আইসিসি বর্ষসেরা ক্রিকেটার তালিকায় পাকিস্থানিদের দাপট

আইসিসি বর্ষসেরা ক্রিকেটার তালিকায় পাকিস্থানীদের দাপট
ICC Player Of The Year Awards 2021

আইসিসি বর্ষসেরা ক্রিকেটার তালিকায় পাকিস্থানিদের দাপট

আইসিসি ওয়ানডে, টি-টোয়েন্টি, টেস্ট সহ ফরম্যাটে বর্ষসেরা বর্ষসেরা ক্রিকেটার দের তালিকা ঘোষণা করেছে। যে তালিকায় প্রায় সকল ফরমেটে দাপটে স্থান দখল করে রেখেছে পাকিস্তানি ক্রিকেটার। প্রতিবছর পারফরম্যান্সের ভিত্তিতে একাধিক অ্যাওয়ার্ড দিয়ে থাকে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।২০২১ সালে ক্রিকেটারদের পারফরম্যান্সের ভিত্তিতে বর্ষসেরা ক্রিকেটার দের তালিকা প্রকাশ করা হয়েছে।

বর্ষসেরা টি-টোয়েন্টি (T20) পুরুষ ক্রিকেটার ২০২১

টি-টোয়েন্টি পুরুষ বর্ষসেরা ক্রিকেটার এর খেতাব জয় করেছেন পাকিস্তানি উইকেট কিপার ও ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও নারী বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটের হয়েছেন ইংল্যান্ডের ট্রামি বিউমন্ট।

ICC Award 2021 – টি-টোয়েন্টি (T20) বর্ষসেরা ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান 

টি-টোয়েন্টি (T20) বর্ষসেরা ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান 
মোহাম্মদ রিজওয়ান

গতবছর টি-টোয়েন্টিতে ব্যাট হাতে অসাধারণ নৈপুণ্য দেখিয়েছেন পাকিস্তানি উইকেট রক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।২৯ টি-টোয়েন্টি খেলে সংগ্রহ করেছেন ১৩২৬ রান । ম্যাচ প্রতি তার গড় রান ৭৩.৬৬ ও স্ট্রাইক রেট ছিল ১৩৪.৮৯।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিদায় নেয় পাকিস্তান । তবুও টি-টোয়েন্টি ২০২১ সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় তৃতীয় স্থানে ছিল রিজওয়ান। বিশ্বকাপের ছয় ম্যাচে তার সংগ্রহে ছিল ২৮১ রান।এছাড়াও গত বছরই টি-টোয়েন্টিতে সব থেকে কম ম্যাচ খেলে যথাক্রমে ১০০০ রান ও ২০০০ রানের মাইলফলক পাড় করার রেকর্ডটিও রয়েছে তার নামে।

শুধু ব্যাট হাতে নয় উইকেটের পিছনে ও সমান দক্ষতার পরিচয় দিয়েছেন তিনি।গতবছর সব ফরম্যাট মিলিয়ে  স্টাম্পিং করেছেন মোট ২২টি। তাই হয়তো পাকিস্তানি ক্রিকেট বোর্ড পিসিবি ২০২১ সালের ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার অফ দ্যা ইয়ার’ অ্যাওয়ার্ডটি দিয়েছেন মোহাম্মদ রিজওয়ানকে।

সাকিবকে সরিয়ে বর্ষসেরা হল বাবার আজাম 

ICC ODI Player of the year 2021
বারর আজম

অন্যদিকে বাংলাদেশের পোস্টার বয় সাকিব-আল-হাসান কে পিছনে ফেলে ওয়ানডেতে আইসিসির বর্ষসেরা পুরুষ ক্রিকেটার হয়েছেন পাকিস্থানের অধিনায়ক বাবার আজাম।২০২১ সালে ৬ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বাবার আজাম। যেখানে ৬৭.৫০ করে সংগ্রহ করেছেন ৪০৫। এর ভিতর রয়েছে দুটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি।শুধু তাই নয় আইসিসি উদীয়মান নারী ক্রিকেটার সহ স্যার গারফিল্ড সুবাস বর্ষসেরা পুরুষ ক্রিকেটারের অ্যাওয়ার্ড টি দখলে রেখেছে পাকিস্তানি ক্রিকেটার।

আইসিসি বর্ষসেরা ক্রিকেটার তালিকায় পাকিস্থানিদের দাপট | ICC 2021 Award

এবছর আইসিসি বর্ষসেরা ক্রিকেটার তালিকাটি যেন তৈরি হয়েছে পাকিস্তানি ক্রিকেটে সোনালী অধ্যায় ফিরে এসেছে এর জানান দিতে। তাইতো আইসিসি বর্ষসেরা ক্রিকেটারদের তালিকার সবখানে রয়েছে পাকিস্তানিদের নাম।উদীয়মান সেরা নারী ক্রিকেটার হিসাবে পাকিস্তানের সানা শেখ।

এদিকে ২৪ জানুয়ারি সোমবার স্যার গ্যারফিল্ড সোবার্স বর্ষসেরা পুরুষ ক্রিকেটারের নাম ঘোষনা করেছে আইসিসি। ICC Men’s Cricketer 2021 -পুরুষ ক্রিকেটে আইসিসি বর্ষসেরা ক্রিকেটার হয়েছে শাহিন শাহ আফ্রিদি।৩৬টি আন্তর্জাতিক ম্যাচে ২২.২০ গড়ে ৭৮টি উইকেট তুলে বিজয়ী হয়েছে এই পাক ফাস্ট বোলার।

অন্যান্য খবর দেখুন –Breaking News BD – বাংলা নিউজ পেপার

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সংযুক্ত থাকুন

16,985ভক্তমত
2,458অনুগামিবৃন্দঅনুসরণ করা
61,453গ্রাহকদেরসাবস্ক্রাইব

সর্বশেষ খবর

আরও পডুন