প্রচ্ছদ » বিশ্ব » নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপর হামলা
নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপর হামলা
Mamata Leg Injury

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপর হামলা

নন্দীগ্রামে নির্বাচনে প্রচারে গিয়ে হামলার শিকার হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আজই নন্দীগ্রামে নির্বাচনের জন্য হলদিয়ায় মনোনয়ন জমা দেন তৃণমূল প্রধান ।

তারপর ফের প্রচারনায় ফিরে যান নন্দীগ্রামে । সেখানে একাধিক মন্দিরে ঘুরে পুজো দেন তিনি।দিনভর প্রচার প্রচারনায় ব্যস্ত ছিলেন তিনি।
বুধবার বিকেলে নন্দীগ্রামের রানিচকে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেন মমতা।
অনুষ্ঠান শেষে ফেরার সময় গাড়ির দরজায় ধাক্কা লেগে পায়ে চোট লাগে তার। গাড়ির দরজায় ধাক্কায় মুখ থুবড়ে পড়ে যান মমতা। কপালে ও মাথায় আঘাত লাগে তাঁর।
যার ফলে গুরুত্ব আহত হন মুখ্যমন্ত্রী মমতা । যন্ত্রণায় ছটফট করতেও দেখা যায় তাকে । প্রাথমিক ভাবে লাগানোর পর যন্ত্রণা না কমলেও, পরে কলকাতায়
ফিরে যাবার সিন্ধান্ত নেন তিনি।
নন্দীগ্রাম থেকে গ্রিন করিডর তৈরি করে মমতা বন্দ্যোপাধ্যায়কে দ্রুত নিয়ে আসা হয় এসএসকেএম-এ।
এসএসকেএম-এ প্রথমে তার  ইসিজি করা হয় । এরপর এক্স-রে করা হয় মুখ্যমন্ত্রীর। রিপোর্টে জানা যায়, বাঁ পায়ের পেশিতে চোট লাগলেও, হাড় ভাঙেনি।

মুখ্যমন্ত্রী চিকিৎসায় নিয়োগ করা হয় ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড-

মুখ্যমন্ত্রী চিকিৎসায় নিয়োগ করা হয় ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড আছেন এসএসকেএম-এর অর্থপেডিক বিভাগের প্রধান মুকুল ভট্টাচার্য, মেডিসিনের বিভাগীয় প্রধান সৌমিত্র ঘোষ, নিউরো সার্জারি বিভাগ প্রধান শুভাশিস ঘোষ। আছেন, জেনারেল সার্জারি বিভাগের চিকিৎসক দীপ্তেন্দ্র সরকার।

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপর হামলা

তাঁর আঘাত নিয়ে কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, “তাঁর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। মমতা বন্দ্যোপাধ্যায় চিরকাল মানুষের সঙ্গে মেশেন।

সেই সুযোগ নিয়ে তাঁকে এইভাবে ধাক্কা মারা হয়েছে পরিকল্পিত ভাবে। ভালরকম চোট পেয়েছেন তিনি। স্থানীয় পুলিশের যে যে ব্যবস্থা থাকা উচিত ছিল সেগুলি সেভাবে নজরে পড়েনি। ঘটনাটি অত্যন্ত উদ্বেগজনক এবং ইঙ্গিতবাহী। গোটা ঘটনার তীব্র নিন্দা করছি।

তাঁর যথাযথ নিরাপত্তার দাবি জানাচ্ছি। যাঁরা নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে ভীত এবং উদ্বিগ্ন তারাই এই ধরনের উদ্বেগজনক, ভারসাম্যহীন, অপরিণত ঘটনা ঘটিয়েছে।”

মমতার হামলার দাবিকে ‘নাটক’ বলছে বিজেপি

মুখ্যমন্ত্রীর আঘাত নিয়ে বিজেপি নেতা অর্জুন সিংহ (Arjun Singh) বলেন, “ওঁনার উপর হামলা হবে? এটা মিথ্যে কথা।

বাংলার মুখ্যমন্ত্রী মিথ্যা কথা বলেন। সিম্পাথি নেওয়ার চেষ্টা করেন। এবারও তাই করছেন। উনি হারবেন তা নিজে জানেন। সেই জন্য এই নাটক করছেন।”

মুখ্যমন্ত্রীর আঘাত নিয়ে কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdury) বলেন,

“এই মমতা বন্দ্যোপাধ্যায় অর্থাৎ বাংলার দিদি আর দেশের মোদি নাটক করতে একে অপরের পরিপূরক।

তাই এইসব ভন্ডামিতে আমি বিশ্বাস করি না। এটা বাংলার মুখ্যমন্ত্রীর ভন্ডামি। রাজনৈতিকভাবে সেন্টিমেট তৈরি করতে চাইছেন।”

24livenewsbd ~ Getting all breaking and latest news 24 live in Bangla/বাংলা on 24livenewsbd.সর্বশেষ,রাজনীতি, বিশ্ব,খেলাধুলা, বিনোদন সহ আরো অনেক ফিচার।

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here