প্রায় এক বছর হতে যাচ্ছে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত আর নেই। তবে এখনো ভক্তদের মনে উজ্জ্বল তিনি। সবার আবেগেও রয়ে গেছেন এ অভিনেতা। তার প্রমাণ এল। সুশান্তের নামে নামাঙ্কিত হতে চলেছে রাস্তার।

সুশান্তের নামে রাস্তা হচ্ছে দিল্লিতে

এক বছর হতে যাচ্ছে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত আর নেই। তবে এখনো ভক্তদের মনে উজ্জ্বল তিনি। সবার আবেগেও রয়ে গেছেন এ অভিনেতা। তার প্রমাণ এল। সুশান্তের নামে নামাঙ্কিত হতে চলেছে রাস্তার।

জানা গেছে অ্যানড্রুজ গঞ্জ নামে এলাকার রাস্তা সুশান্তের স্মৃতিতে নামাঙ্কিত হবে। এই রাস্তাটি ভারতের রাজধানী দিল্লির দক্ষিণে অবস্থিত। সেখানকার কর্পোরেশনের কংগ্রেস কাউন্সিলর অভিষেক দত্ত এই কথা জানিয়েছেন।

তিনি জানিয়েছেন ছয় মাস আগে তাদের কাছে এই প্রস্তাব এসেছিল। সেই প্রস্তাব পাশ হয়ে গেছে। তাই এই রাস্তা এবার সুশান্তের নামে হচ্ছে।

প্রসঙ্গত সুশান্তের মৃত্যুর পর ২১ জানুয়ারি ছিল সুশান্তের জন্মদিন। বিশেষ দিনটিকে স্মরণীয় করে অভিনেতার দিদি শ্বেতা সিং কীর্তি একটি বিশেষ স্কলারশিপের ঘোষণা করেন। সোশাল মিডিয়ায় শ্বেতা ঘোষণা করেন, ৩৫ হাজার মার্কিন ডলার ফান্ড গঠিত হয়েছে ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয়ে।

তিনি লেখেন, ‘আমি অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি ভাইয়ের ৩৫তম জন্মবার্ষিকীতে যে ওর অপূর্ণ স্বপ্নপূরণের জন্য আমরা একটা পদক্ষেপ নিয়েছি। ৩৫ হাজার মার্কিন ডলারের সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল ফান্ড তৈরি করা হয়েছে ইউসি বার্কলে-তে’।’

সুশান্তের একটি পুরোনো ইনস্টাগ্রামের স্ক্রিনশট শেয়ার করেন শ্বেতা। যেখানে কী ধরণের শিক্ষব্যবস্থা ভবিষ্যত প্রজন্মের জন্য গড়তে চেয়েছিলেন সুশান্ত তা লেখা রয়েছে। সেখানে লেখা রয়েছে, ‘আমার স্বপ্ন হল ভারতের এবং অনন্যা জায়গার শিক্ষার্থীদের জন্য এমন একটা পরিবেশ গড়া যেখানে বিনামূল্যে এবং প্রয়োজনীয় শিক্ষা পাওয়া যাবে। যে শিক্ষা তাদের নানান ক্ষেত্রে প্রয়োজনীয় স্কিল তৈরিতে সাহায্য করবে, সেটাও নিজেদের পছন্দমতো।’

আনুষ্ঠানিক বিবৃতিতে শ্বেতা লেখেন, ‘ইউসি বার্কলেতে অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে পড়াশোনা করছে এমন যে কেউ এই স্কলারশিপের জন্য আবেদন জানাতে পারেন। সেই দেবদূতের কাছে কৃতজ্ঞ যিনি এটা সম্ভবপর করেছেন। শুভ জন্মদিন আমার ভাই, আমি আশা করছি তুই খুশি থাকবি, যেখানেই আছিস! অনেক ভালোবাসা।’

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে অবস্থিত ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ে ফিজিক্স নিয়ে পড়াশোনা করছে এমন শিক্ষার্থীদের আর্থিক সাহায্য করবে সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল ফান্ড। অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে পড়াশোনা করছে যে শিক্ষার্থীরা তারা এক্ষেত্রে অগ্রাধিকার পাবে।

ছোট বেলা থেকেই নিজে পড়াশোনায় ভালো ছিলেন সুশান্ত। মহাকাশ থেকে অ্যাস্ট্রোফিজিক্স সব বিষয় নিয়ে ছিল তাঁর পছন্দের বিষয়, বিস্তর চর্চা করতেন এসব নিয়ে। বাড়িতে ছিল দূরের গ্রহ দেখার বিশেষ যন্ত্রও।

24livenewsbd ~ Getting all breaking and latest news 24 live in Bangla/বাংলা on 24livenewsbd.সর্বশেষ,রাজনীতি, বিশ্ব,খেলাধুলা, বিনোদন সহ আরো অনেক ফিচার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here