প্রচ্ছদ » বিনোদন » বাংলার অন্যতম সেরা অভিনেত্রী কবরী মারা গেছেন
বাংলার অন্যতম সেরা অভিনেত্রী কবরী মারা গেছেন
অভিনেত্রী কবরী মারা গেছেন

চলে গেলেন বাংলার অন্যতম সেরা অভিনেত্রী সারাহ বেগম কবরী

১৯৫০ সালের ১৯ জুলাই চট্টগ্রামের বাঁশখালীতে জন্মগ্রহণ করেন তিনি । তার বাবার নাম শ্রীকৃষ্ণদাস পাল ও মা এর নাম লাবণ্য প্রভা পাল। ছোট থেকেই অভিনয় ও নৃত্যের অপর টান ছিল তার। তার আসল নাম ছিল মিনা।

মাত্র ১৯ বছর বয়েসেই তিনি নৃত্যশিল্পী হিসাবে মঞ্চে পা দেন । তারপর টেলিভিশন ও সিনামায় অভিনয় করে হয়ে ওঠেন তিনি বাংলাদেশের অন্যতম বিখ্যাত অভিনেত্রী।

শারিরীক ভাবে অসুস্থ খুসখুসে কাশি ও জ্বরে কারনে বেগম কবরী তার করোনার নমুনা পরীক্ষায় দেন । ৫ এপ্রিল ২০২১ তার করোনার নমুনার ফল পজিটিভ আসে। ওই দিন রাতেই তাকে ভতি করা হয় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে । তার অবস্থার উন্নতি না হওয়ায় চিকিৎসকের পরামর্শ নিয়ে
শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউ বিভাগে ভর্তি করা হয়।

বাংলার অন্যতম সেরা অভিনেত্রী কবরী মারা গেছেন

কিন্তু গত ১৫ এপ্রিল ২০২১ তারিখে তার শারীরিক অবস্থার আরো অবনতি হলে তাঁকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়। কিন্তু করোনায় হার মানতে হল তার। কোভিড ১৯ – এ আক্রন্ত হয়ে ১৩ দিনের মাথায় শুক্রবার ১৬ই এপ্রিল ২০২১ তারিখে রাত ১২.২০ মিনিটে ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার মারা যাওয়ার খবরটি পরিবারের পক্ষ থেকে কবরীর ছেলে শাকের চিশতী ২৪লাইভনিউজবিডিকে নিশ্চিত করেন।

সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী আর নেই 

ব্যাক্তি জীবনে ও পেশাগত জীবনে তিনি ছিলেন একজন সফল মানুষ। ১৯৬৪ সালে সুভাষ দত্তের ‘সুতরাং’দিয়ে চলচ্চিত্রে তার হাতে খড়ি । ১৯৯৫ সালে মুক্তি পায় তার আরো ২টি ছবি ‘জলছবি’ ও ‘বাহানা’য় ।
১৯৬৮ সালে সাত ভাই চম্পা ছবিতে অভিনয় করে তিনি ব্যাপক জনপ্রিয়তা পান দেশজুড়ে।

শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। তার ভিতরে ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’,‘সুজন সখী’,নীল আকাশের নিচে’, ‘ময়নামতি’, ‘সারেং বৌ’, ‘দেবদাস’, ‘হীরামন’, ‘চোরাবালি’, ‘পারুলের সংসার’ সাড়া দেশ জুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল।
৫০ বছরের ও বেশী আভিনয় জীবনে তিনি অভিনয় করেছেন রাজ্জাক, ফারুক, সোহেল রানা, উজ্জ্বল, জাফর ইকবাল ও বুলবুল আহমেদের মতো অভিনেতাদের সঙ্গে ।

বাংলার অন্যতম সেরা অভিনেত্রী সারাহ বেগম কবরী মারা গেছেন

বাংলাদেশের অন্যতম সেরা অভিনেত্রী সারাহ বেগম কবরী। ঢাকার সিনেমার ‘মিষ্টি মেয়ে’নামেও পরিচিত ছিলেন। অভিনয়ের জন্য তিনি পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আজীবন সম্মাননা পুরস্কারও।

কিংবদন্তি অভিনেত্রী ও সাবেক এমপি সারাহ বেগম কবরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Breaking News Today | Online Latest Bangla News 24 live in Bangla/বাংলা on 24livenewsbd. এছাড়াও দেশ ও বিদেশের খবর, সর্বশেষ খবর,রাজনীতি, বিশ্ব,খেলাধুলা, বিনোদন,বাংলাদেশ, আজকের পত্রিকা, আন্তর্জাতিক, অর্থনীতি ,আজকের তাপমাত্রা,ক্রিকেট খেলা,ফুটবল, লাইভ স্কোর, শেয়ার বাজার, বাণিজ্য সহ আরও অনেক কিছু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here