প্রচ্ছদ » খবর » বাংলাদেশ » মোদির বাংলাদেশ সফর, নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তার কারণ নেই: পররাষ্ট্রমন্ত্রী

মোদির বাংলাদেশ সফর, নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তার কারণ নেই: পররাষ্ট্রমন্ত্রী

মোদির বাংলাদেশ সফর

মুজিব বর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার স্বর্ণজয়ন্তীতে যোগ দিতে  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২৬ মার্চ ২০২১ বাংলাদেশ সফরে আসছেন।

সফরের প্রথম দিন ( ২৬ মার্চ ২০২১) সকালে তিনি জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবেন। এরপর তিনি জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধু শতবর্ষ অনুষ্ঠানে যোগ দান করবেন ।

২৭ শে মার্চ তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু স্মৃতিসৌধ, কাশিয়ানির মতুয়া সম্প্রদায় এবং সাতক্ষীরার একটি মন্দিরও পরিদর্শন করবেন। পাশাপাশি  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যোগ দেবেন ভারত – বাংলাদেশ শীর্ষ দ্বিপাক্ষিক বৈঠকে।

বৈঠকে আলোচ্য বিষয় গুলোর ভিতরে বেশি গুরুত্ব পেতে চলেছে আঞ্চলিক সমন্বয় (অর্থনৈতিক),এশিয়া এবং পূর্ব এশিয়ার দেশগুলোর মাঝে সেতু নির্মাণ,কোভিড -১৯ সংক্রমন, বাণিজ্য এবং আর্থিক লেনদেন বাড়ানো ইত্যাদি।

এছাড়াও বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে দুটি স্মারক ডাকটিকিট উন্মোচন করবেন দুই প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকস মাঝে বৈঠক উপলক্ষে সংবাদ সম্মেলনে “মোদীকে বাংলাদেশে আমন্ত্রণ জানায়ে আমরা গর্বিত। আমরা তার প্রয়োজনীয় সকল সুরক্ষার নিশ্চয়তা দেব।”

মোদির বাংলাদেশ সফর, নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তার কারণ নেই: পররাষ্ট্রমন্ত্রী

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি  আগত সফরের নিন্দা করতে গত শুক্রবার কয়েকশ মানুষ বিক্ষোভ করেছেন।

প্রতিবাদকারীরা বলেছেন, মোদী এবং তাঁর দল বিজেপি ভারতে মুসলমানদের উপর অত্যাচার করেছে। এছাড়া তারা সীমান্ত হত্যা , অবৈধভাবে  সীমান্তে পণ্য পাচার ইস্যুতেও তাদের ক্ষোভ প্রকাশ করে বলে জানা যায়।

মোদির ঢাকা সফরের বিরোধিতা করে বিক্ষোভ মিছিল

মোদির বাংলাদেশ সফর, নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তার কারণ নেই: পররাষ্ট্রমন্ত্রী

এ দিকে মোদির বাংলাদেশ সফরকে ঘিরে সাড়া দেশ জুড়ে নেওয়া হচ্ছে বিশেষ নিরাপত্তা। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন  – জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।  কিছু লোকের  আন্দোলনের জন্য  সুরক্ষা নিয়ে উদ্বেগের কোনও  কারণ নেই বলে মন্তব্য করেছেন।

এ প্রসঙ্গে আরও জানতে চাইলে এ কে আব্দুল মোমেন বলেন – বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ যেখানে জনগণ তাদের মতামত প্রকাশের অধিকার রাখে এবং সরকার এ নিয়ে উদ্বিগ্ন নয়।

মুজিব বর্ষ শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন

24livenewsbd ~ Breaking News Today | Online Latest Bangla News 24 live in Bangla/বাংলা on 24livenewsbd। এছাড়াও দেশ ও বিদেশের খবর, সর্বশেষ খবর,রাজনীতি, বিশ্ব,খেলাধুলা, বিনোদন,বাংলাদেশ, আজকের পত্রিকা, আন্তর্জাতিক, অর্থনীতি ,আজকের তাপমাত্রা,ক্রিকেট খেলা,ফুটবল, লাইভ স্কোর, শেয়ার বাজার, বাণিজ্য সহ আরও অনেক কিছু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here