প্রচ্ছদ » বাংলাদেশ » মুজিব বর্ষ শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন
মুজিব বর্ষ শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিক উদযাপন
মুজিব বর্ষ/Mujib100

বাংলাদেশের জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিক পালনের জন্য বাংলাদেশ সরকার ২০২০/২১ সালকে (১৭ই মার্চ ২০২০ থেকে ১৭ই মার্চ ২০২১ পর্যন্ত) মুজিব বর্ষ

দিবস হিসাবে ঘোষনা করে । কিন্তু করোনাভাইরাসের কারণে নির্ধারিত সময়ে কর্মসূচিগুলো ঠিক ভাবে পালন করতে না পারায় সরকার মুজিববর্ষের মেয়াদ প্রায় ৯ মাস বাড়িয়ে দেয়।

মুজিব বর্ষ শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন

বাংলাদেশের জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ১৭ই মার্চ ২০২১ থেকে ১৯ই মার্চ পর্যন্ত ‘মুজিব বর্ষ’ ঘোষণা করেছে সরকার

‘মুজিব বর্ষ’ উপলক্ষে ১৭ই মার্চ ২০২১ সাড়া দেশে চলে কমকালো আয়োজন।  মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা পাঠ করেন।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী আনন্দ-উৎসবের সঙ্গে পালন করবে জাতি তারাই ধারাবাহিকতায় লাল ও সবুজ রঙের আলোকসজ্জা, আতশবাজি আর আলোচনার মধ্য দিয়ে মুজিববর্ষ উদ্বোধন করা হবে বলে তিনি জানান।

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষ্যে তেজগাঁয়ের জাতীয় প্যারেড গ্রাউন্ডে আয়োজিত হয় বর্ণাঢ্য সাংস্কৃতিক সন্ধ্যা। বুধবার বিকালে সাড়ে চারটায় জাতীয় প্যারেড গ্রাউন্ডে শিশুদের সমবেত জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ায় মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ।পাশাপাশি চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা শুভেচ্ছাবাণী পাঠিয়েছেন মুজিব বর্ষ  উপলক্ষে।

বুধবার (১৭ মার্চ) কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এক ভিডিও বার্তায় বলেন –আজ বাংলাদেশের জনগণ যে স্বাধীনতা উদযাপন করছে তা সম্ভব হয়েছে একটি স্বাধীন ও গণতান্ত্রিক রাষ্ট্র গঠনের যে স্বপ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন ।

তিনি এমন একজন মানুষ যিনি নিজের দেশ ও জনগণের জন্য নিজের  জীবন উৎসর্গ করেছেন।

মুজিব বর্ষ শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন / Mujib Shoto Borsho 2021

১০ দিনের ব্যাপী এই  অনুষ্ঠানমালা ১৭ মার্চ থেকে শুরু হয়ে ২৬ মার্চ পর্যন্ত প্রতিদিন বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। প্রতিদিন আলাদা আলাদা থিমে পরিবেশিত হবে এই অনুষ্ঠান ।

জমকালো এই অনুষ্ঠানে যোগ দিবেন ভারত, জাপান , দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশের শিল্পীরা।

জ্যাকলিনের সেক্সি ছবি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়

24livenewsbd ~ Getting all breaking and latest news 24 live in Bangla/বাংলা on 24livenewsbd.সর্বশেষ,রাজনীতি, বিশ্ব,খেলাধুলা, বিনোদন সহ আরো অনেক ফিচার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here