প্রচ্ছদ » খবর » বাংলাদেশ » মাদরাসাসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বললেন শিক্ষামন্ত্রী
মাদরাসাসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বললেন শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী

করোনার  প্রকোপ বেড়ে যাওয়ায় সারাদেশে কওমি মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার।সোমবার(২৯ মার্চ) করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে ১৮ দফা নির্দেশনা জারি করেছে সরকার।

মাদরাসাসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বললেন শিক্ষামন্ত্রী

সোমবার(২৯ মার্চ)  প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আহমদ কায়কাউসের স্বাক্ষরে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়েছে,  এসব নির্দেশনা অবিলম্বে সারাদেশে কার্যকর হবে এবং অন্তত দুই সপ্তাহ এই নির্দেশনা গুলো সবাইকে মেনে চলতে হবে।

বাংলাদেশে ফেসবুক সেবা সামযিক ভাবে বন্ধ -জানুন বিস্থারিত

শিক্ষামন্ত্রী দীপু মনি গণমাধ্যমকে জানান সরকার দ্বারা ১৮ দফা যে নির্দেশনা জারি করা হয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে,কওমি মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার  নির্দেশ ।

যার ফলে দেশের প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ,বিশ্ববিদ্যালয় ও কওমি মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। করোনা সংক্রমণ আবার উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়ায় সরকার এই ধরণের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে । 

মোদির বাংলাদেশ সফর, নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তার কারণ নেই: পররাষ্ট্রমন্ত্রী

এছাড়াও উচ্চ ঝুঁকি যুক্ত সংক্রমণের এলাকার জন্য যান চলাচল সীমিত করা এবং প্রয়োজন হলে বন্ধ রাখার কথাও এই প্রজ্ঞাপনে বলা হয়েছে। তাছাড়াও বিনোদন ও পর্যটনকেন্দ্রে সীমিত করার পাশাপাশি মেলা বা সামাজিক অনুষ্ঠান গুলো এই সময় যাতে সীমিত করা হয় বলে জানান তিনি।

24livenewsbd ~ Breaking News Today | Online Latest Bangla News 24 live in Bangla/বাংলা on 24livenewsbd। এছাড়াও দেশ ও বিদেশের খবর, সর্বশেষ খবর,রাজনীতি, বিশ্ব,খেলাধুলা, বিনোদন,বাংলাদেশ, আজকের পত্রিকা, আন্তর্জাতিক, অর্থনীতি ,আজকের তাপমাত্রা,ক্রিকেট খেলা,ফুটবল, লাইভ স্কোর, শেয়ার বাজার, বাণিজ্য সহ আরও অনেক কিছু।

Leave a Reply