22 C
Dhaka
রবিবার, নভেম্বর ২৮, ২০২১

গুগোল এর নতুন চমক Google Pixel 6 ও 6 Pro স্মার্ট ফোন

গুগোল এর নতুন চমক Google Pixel 6 ও 6 Pro স্মার্ট ফোন
গুগোল এর নতুন চমক Google Pixel 6 ও 6 Pro স্মার্ট ফোন

গুগোল এর নতুন চমক Google Pixel 6 ও 6 Pro স্মার্ট ফোন

১৯ অক্টোবর উন্মোচন হলো এ বছরের সবথেকে আলোচিত ডিভাইস গুলোর মধ্য একটি গুগোল পিক্সেল ৬/৬ প্রো। গুগোল পিক্সেল ফোন গুলো সব সময় তার ভালো সেটআপ ও স্মুত অ্যান্ড্রয়েড সেবার জন্য বিখ্যাত।

নতুন কি কি আছে Google Pixel 6/6 Pro

চলুন জেনে নেই পিক্সেল ৬ ও ৬ প্রো তে নতুন কি কি ফিচার যুক্ত করেছে গুগোল । গুগোল পিক্সেল এর নাম শুনলেই আমাদের মাথায় চলে আসে অসাধারণ ক্যামেরা সেটআপ এবং ইসমত অ্যান্ড্রয়েড এক্সপেরিয়েন্স দেওয়ার মত স্মার্ট ফোন।

অনেক দিন থেকে আমরা দেখছিলাম পিক্সেল 6 নিয়ে অনেক ধরনের রুমার এবং জল্পনা-কল্পনা। এর অন্যতম কারণ হিসেবে বলা যায় গুগলের এর  Tensor Chip  ও আপ গ্রেডেট ক্যামেরা সেটআপ।

প্রত্যেক বছরই অ্যাপেল ও গুগলের ক্যামেরা সেটআপ এর মাঝে একটা টক্কর হয়ে থাকে , আর তাই সবাই মুখিয়ে থাকে এই ডিভাইসগুলোর ক্যামেরা আগের ডিভাইসের থেকে কতটা ইমপ্রুভ আর নতুন কি কি ফিচার আছে তা নিয়ে। জয় হোক সবার জল্পনা-কল্পনা ছাড়িয়ে দুটি ডিভাইস নিয়ে আসল গুগোল পিক্সেল 6 ও পিক্সেল 6 PRO । কিন্তু অবিশ্বাস্য বিষয় এই যে পিক্সেল 6/6 PRO দুটি ডিভাইসের দামের পার্থক্য অনেক বেশি ৩০০$.

Aryan Drug Case  ছেলের সাথে দেখা করতে গেল Shahrukh Khan

কি আছে গুগলের নতুন চিপসেট Google tensor? এর আগে গুগল তাদের স্মার্টফোনের Snapdragon chipset ব্যবহার করত। কিন্তু এই বছরের প্রথম গুগল তাদের স্মার্টফোনে নিজস্ব চিপসেট Google Tensor ব্যবহার করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। গুগলের এই নিজস্ব চিপসেট স্মার্টফোনে ব্যবহার দেখে, স্বাভাবিকভাবেই Snapdragon মনোক্ষুন্ন হয়েছে। যার কারণে Snapdragon অফিসিয়াল টুইটার পেজে নিজেদের সেট বানানোর কথা ঘোষণা করেছেন।

Google tensor মূলত একটা অক্টাকোর চিপ যার

  • 2 High-performance Cores
  • 2 Mid Cores
  • 4 High-Efficiency Cores

Tensor চিপসেট এর কল্যানে গুগল তাদের আগের স্মার্ট ফোন পিক্সেল 5 থেকে পিক্সেল 6 CPU Performance ৮০% দ্রুত ও GPU Performance এ ৩৭০℅ দ্রুতগতির সেবা দেবে বলে জানিয়েছে গুগল।

এমন দ্রুতগতির সেবা প্রদানের পিছনে রয়েছে এর 20 core GPU । এই 20 Core GPU গেমিং সহ যেকোন গ্রাফিক্স জনিত কাজ খুবই স্মুথ ভাবে করতে পারবে বলে জানিয়েছে গুগল।

তাছাড়া Google pixel 6 and 6 Pro স্মার্টফোন ব্যবহারকারীরা পাঁচ বছর পর্যন্ত সকল প্রকার সিকিউরিটি আপডেট পাবে বলেও জানিয়েছে গুগল।

গুগোল এর নতুন চমক Google Pixel 6 ও 6 Pro স্মার্ট ফোন

Google pixel স্মার্টফোনগুলোর সফলতার পিছনে এদের ক্যামেরার অবদান অনেক বেশি। জানা গেছে গুগল তাদের ক্যামেরাতে এবার বেশ কিছু ইমপ্রুভমেন্ট নিয়ে এসেছে। এতদিন যাবৎ গুগল তাদের স্মার্টফোনে 12 megapixel থাকার পরে গুগল এই প্রথমবার তাদের দুটি স্মার্টফোনেই ব্যবহার করেছে ৫০ মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাটি ইমেজ সেনসর সাইজ অনেক বড় ১/১.৩১”।

নরমাল মুডে ছবি তোলার সময় এর বড় ২.৪ মাইক্রোনে ছবি তোলে যা অল্প আলোতেও  অল্প আলোতেই ভালো ছবি তুলতে সাহায্য করে। গুগলের ভাষ্যমতে এটি তাদের আগের ডিভাইসের থেকে আড়াই গুণ ভালো অল্প আলোতে ছবি তুলতে সক্ষম।

গুগোল এর নতুন চমক Google Pixel 6 ও 6 Pro স্মার্ট ফোন

এছাড়া Google Pixel 6/6 PRO থাকছে 12Px Ultra Wide Camera সেটআপ । Pixel 6PRO তে থাকছে 48 megapixel 4x optical zoom ক্যামেরা যা Pixel 6 থাকছে না। তাছাড়া গুগোল Pixel 6PRO তে Pixel 6 এর থেকে বেশি মেগা পিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে । যা দিয়ে 4k কে ভিডিও করা যাবে।

গুগলের এর নতুন Tensor আর সফটওয়্যার অপটিমাইজেশন এর সাথে উন্নত AI ফলে গুগল বেশ কিছু নতুন নতুন ক্যামেরা ফিচার অন্তর্ভুক্ত করেছে Google Pixel সিরিজের।

Pixel 6/6Pro New Camera Features

এর ভিতরে রয়েছে একটি মজার ফিচার হইল Magic Eraser । নিজের তোলা ছবিতে কোন কিছু পছন্দ না হইতে তাহলে Google AI এর Magic Eraser সহজেই তা ছবি থেকে মুছে ফেলা সম্ভব।

এছাড়া রয়েছে Face Unblar Option এতে মূলত এক সাথে দুইটি ছবি তোলা হয় একটি প্রাইমারি ক্যামেরা দিয়ে , অপরটি আল্ট্রা ওয়াইড ক্যামেরা দিয়ে । পরবর্তীতে দুইটি ছবিকে এক করে ছবিকে অনেক বাস্তবিক ভাবে ফুটিয়ে তোলা যায়।

Pori Moni ২০২১ এর নতুন ছবি – ২৪লাইভনিউজ

আরও রয়েছে Motion Mode Option যা দিয়ে Subject ঠিক রেখে বাকি সব কিছুতে Motion Effect দেয়া যায় । Google Pixel 6/6 PRO থাকছে Real Tone যার সাহায্যে ছবিতে আপনার গায়ের রং কে আরও সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারবেন ।

নতুন চিপসেটে Tesor কারণে ভিডিও পারফরম্যান্সেও আসবে অনেক পরিবর্তন । ভিডিও ধারণ করতে পারবেন 4K 60fps । নতুন চিপসেট ও আর্টিফিশিয়াল AI এর কল্যাণে Voice typing কে এক অন্য মাত্রায় নিয়ে গেছে গুগোল ।

তাছাড়া Live translator হয়েছে আরো উন্নত। বিশেষ করে Live translator ফিচার কি ছিল খুবই দরকারি । Live translator ফিচারটির কারণে এক ভাষাতে কথা বলে, তা অন্য ভাষায় খুব সহজেই রূপান্তরিত করা যায় ।

Google Pixel 6 ও 6 Pro স্মার্ট ফোন পার্থক্য কি?

Google Pixel 6 ও Google Pixel 6 PRO ভিতরে পার্থক্য Pixel 6 থেকে Pixel 6 PRO তে আপনারা পাবেন সুন্দর এবং বড় একটি ডিসপ্লে ‌, বেশি মেগাহার্জের ব্যাটারি , অতিরিক্ত Telephoto camera, 4k কে ভিডিও করার সুবিধা Front camera দিয়ে ও অতিরিক্ত Ram, Rom

Privacy & Security দিক থেকে সবসময় পিছিয়ে ছিল অ্যান্ড্রয়েড স্মার্টফোন গুলো । এবার সেইদিকে গুগোল বিশেষভাবে নজর দিয়েছে। তাই এ বছরের Privacy & Security উপর অনেক বেশি গুরুত্ব আরোপ করেছে গুগল । নতুন চিপসেট ও অ্যান্ড্রয়েড ১২ এর সমন্বয়ে গঠিত এটি গুগলের সব থেকে সিকুয়েল স্মার্টফোন হিসেবে দাবি করছে গুগল

Google Pixel 6 & 6 Pro Market Price 

  •  Pixel 6 Base version 128 GB – 599$
  •  Pixel 6 Pro – 899$

BD News live | Online Bangla News 24 live in Bangla/বাংলা on 24livenewsbd। এছাড়াও দেশ ও বিদেশের খবর, সর্বশেষ খবর,রাজনীতি, বিশ্ব,খেলাধুলা, বিনোদন,বাংলাদেশ, আজকের পত্রিকা, আন্তর্জাতিক, অর্থনীতি ,আজকের তাপমাত্রা,ক্রিকেট খেলা,ফুটবল, লাইভ স্কোর, শেয়ার বাজার, বাণিজ্য সহ আরও অনেক কিছু।

এ সম্পর্কিত আরও পড়ুন

মন্তব্য করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

বিভাগ

সর্বশেষ খবর